বিশ্বের প্রথম বেজেল-লেস ডিসপ্লের ফোন ‘গ্যালাক্সি এক্স’ আনছে স্যামাসং

0

বিশ্বের অন্যতম প্রধান স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং শতভাগ বেজেল-লেস ডিসপ্লেসমৃদ্ধ স্মার্টফোন আনছে। চলতি বছরের প্রথম ভাগেই ‘স্যামসাং এক্স’ নামের এই ফোনটি বাজারে আসতে পারে।

সদ্য এক ছবিতে বেজেলবিহীন ফোনটির একটি ডিজাইন ফাঁস হয়ে গেছে। ডাচভিত্তিক প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট LETSGODIGITAL নতুন ফোনটির ছবি ও কিছু তথ্য প্রকাশ করেছে। ওয়েবসাইটটি এক প্রতিবেদনে জানিয়েছে, ‘স্যামসাং এক্স’- ফোনটি হবে বিশ্বের প্রথম শতভাগ বেজেল-লেস ডিসপ্লেসমৃদ্ধ স্মার্টফোন। সম্প্রতি এই ফোনটির জন্য স্যামসাং ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল ইন্টেলেকচুয়াল প্রোপার্টি (ডব্লিউআইপিও) অফিসে প্যাটেন্টের আবেদন করেছে। সেখান থেকেই জানা যায় নতুন ফোনটির তথ্য ফাঁস হয়ে যায়।

নমনীয় প্রযুক্তির এই ফোনটি ১৮০ডিগ্রি পর্যন্ত বাকানো যাবে বলে ধারনা করা হচ্ছে। একই সঙ্গে ফোনটি হাত থেকে মাটিতে পরে গেলেও ভাঙ্গবেনা বলে জানা গেছে। তবে অত্যাধুনিক প্রযুক্তির তৈরি এই ফোনটি বিস্তারিত কনফিগারেশন এখনও কিছু জানা যায় নি। তবে চলতি বছরেই নতুন প্রযুক্তির এই ফোনটি বাজারে আসছে বলে ধারনা করা হচ্ছে।

উল্লেখ্য, LETSGODIGITAL ওয়েবসাইটই প্রথম আইফোন এক্সের তথ্য প্রকাশ করেছিল।

এদিকে স্যামসাং ২০১৩ সাল থেকে প্রযুক্তিনির্মাতা প্রতিষ্ঠানটি বাঁকানো ও বেজেলবিহীন ডিসপ্লে ও ডিজাইন প্রযুক্তি উদ্ভাবন নিয়ে কাজ করে আসছে। বেশিরভাগে ক্ষেত্রে সফলতাও অর্জন করেছে স্যামসাং।